গুচ্ছের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা পেছাচ্ছে না

গুচ্ছ ভর্তি পরীক্ষা
শিক্ষার্থী  © ফাইল ফটো

আগামী ১৭ অক্টোবরই গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূঁজার কারণে পরীক্ষা পেছানোর দাবি উঠলেও সেটি পেছানো হবে না। যথা সময়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, দূর্গা পূঁজা শেষ হবে ১৫ অক্টোবর। আর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুুুষ্ঠিত হবে ১৭ অক্টোবর। এখানে সমস্যা কোথায় তা আমার বোধগম্য নয়। পরীক্ষা পেছানো হবে না। নির্ধারিত সময়েই গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আরও বলেন, আমরা সবার সাথে আলোচনা করে পরীক্ষার তারিখ নির্ধারণ করেছি। এটি পেছালে এই বছর আর কোনো সিডিউল পাওয়া যাবে না। ফলে পরীক্ষা পেছানো সম্ভব না।

প্রসঙ্গত, প্রথমবারের মতো এবার ২০টি বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি পরীক্ষা আয়োজন করতে যাচ্ছে। আগামী ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘খ’ ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে যথাক্রমে ২৪ অক্টোবর এবং ১ নভেম্বর।


মন্তব্য

সর্বশেষ সংবাদ