জাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু

আজ থেকে প্রবেশপত্র ডাউনলোড প্রক্রিয়া শুরু হয়েছে
আজ থেকে প্রবেশপত্র ডাউনলোড প্রক্রিয়া শুরু হয়েছে  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার পর থেকে ভর্তিচ্ছুরা স্বাভাবিকভাবে প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন। দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান।

তিনি বলেন, গত বৃহস্পতিবার থেকে প্রবেশপত্র ডাউনলোড প্রক্রিয়া শুরুর কথা থাকলেও লজিস্টিক জাস্টিফিকেশানের জন্য আমরা কিছু সময় নিয়েছি। সবকিছু ঠিকঠাক পাওয়ায় আজ দুপুর থেকে প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে।

আবু হাসান বলেন, আজ দুপুর ১২টার পর থেকে ভর্তিচ্ছুরা সুষ্ঠুভাবে প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন। এটি নিয়ে এখন পর্যন্ত কেউ কোন ধরনের অভিযোগ করেনি। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তিচ্ছুরা ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

এর আগে, গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়। তবে রাত থেকে শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারছিলেন না। বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া দেখা গেছে।

আগামী ৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। ৭ থেকে ১৮ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এখনো ইউনিট প্রতি ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করেনি বিশ্ববিদ্যিালয়টি।

গত বছরের চেয়ে এবার ৫১ হাজার ৯৮৪ শিক্ষার্থী কম আবেদন করেছে। এ বছর এক হাজার ৮৮৯ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে তিন লাখ সাত হাজার ৯৭৮টি। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মোট নয়টি ইউনিটের জন্য আলাদাভাবে ফরম পূরণ করতে হয়েছে।