কারিগরি ত্রুটিতে ডাউনলোড করা যাচ্ছে না জাবি ভর্তির প্রবেশপত্র

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড সাময়িক স্থগিত রাখা হয়েছে। কারিগরি ত্রুটির কারণে এটি স্থগিত করা হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রবেশপত্র ডাউনলোড প্রক্রিয়া শুরু হলেও কারিগরি সমস্যার কারণে আপাতত সেটি বন্ধ রাখা হয়েছে। কবে নাগাদ পুনরায় শুরু হবে তা ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়। তবে রাত থেকে শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারছিলেন না।

তথ্যমতে, আগামী ৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। ৭ থেকে ১৮ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এখনো ইউনিট প্রতি ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করেনি বিশ্ববিদ্যিালয়টি।

গত বছরের চেয়ে এবার ৫১ হাজার ৯৮৪ শিক্ষার্থী কম আবেদন করেছে। এ বছর এক হাজার ৮৮৯ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে তিন লাখ সাত হাজার ৯৭৮টি। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মোট নয়টি ইউনিটের জন্য আলাদাভাবে ফরম পূরণ করতে হয়েছে।


সর্বশেষ সংবাদ