প্রকৌশল গুচ্ছে আসনপ্রতি লড়বে ৮ জন

প্রকৌশল গুচ্ছ
ভর্তি পরীক্ষা  © ফাইল ফটো

তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে মোট আসন রয়েছে ৩ হাজার ২০১টি। এর বিপরীতে পরীক্ষায় অংশ নেবেন ২৫ হাজার ৬৪৭ জন। ফলে প্রতি আসনের বিপরীতে ৮ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে লিপ্ত হবেন।

এদিকে প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন তিন প্রকৌশল ভর্তি কমিটির সভাপতি ও চুয়েটের পুরকৌশল বিভাগের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় পরিষদের জানানো ভর্তি পরীক্ষার তারিখই চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর আমাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২ সেপ্টেম্বর উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের বৈঠকে আগামী ১৩ নভেম্বর নিজেদের ভর্তি পরীক্ষা নেওয়ার কথা জানিয়েছিলেন তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এদিকে প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিতে চাওয়া ছাত্রছাত্রীদের তালিকা এবং ভেন্যু প্রকাশ করেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

প্রথমবারের মতো প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা নেওয়া তিনটি বিশ্ববিদ্যালয় হলো—চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ