প্রকৌশলে গুচ্ছের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত নিতে সভা ডেকেছে ভর্তি কমিটি

ভর্তি পরীক্ষা
প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা  © লোগো

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী অব্যাহত থাকলে এবং চলমান কঠোর লকডাউন পুরোপুরি না উঠলে তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আবারও পেছানো হতে পারে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সভা ডেকেছে ভর্তি কমিটি। সেখানে করেনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রথমবারের মতো প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা নেয়া তিনটি বিশ্ববিদ্যালয় হলো—চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

তিনটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য আগামী ১২ আগস্ট নির্ধারণ করা হয়েছে। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় এর আগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত ১২ জুন। এদিকে, করোনার সার্বিক পরিস্থিতির ওপর নির্ভর করছে এই ভর্তি পরীক্ষার (১২ আগস্ট) দিনক্ষণ।

এ বিষয়ে আজ সোমবার (২৬ জুলাই) বিকেলে কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব ও চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এখন পর্যন্ত আগামী ১২ আগস্ট তারিখে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত বহাল রয়েছে। তবে ভর্তি পরীক্ষা গ্রহণ নিয়ে আজ সন্ধ্যায় ভার্চুয়ালি একটি মিটিং রয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনায় এনে পরীক্ষা নেয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তভাবে গ্রহণ করা হবে ওই সভায়। এরপর তা লিখিত বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ