করোনা পরিস্থিতির উন্নতি হলে ডেন্টাল ভর্তি পরীক্ষা

ডেন্টাল ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

দেশে চলমান করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি হলে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে। এই মুহূর্তে স্থগিত হওয়া পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

শুক্রবার (১৬ জুলাই) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক ও মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব।

তিনি বলেন, আমরা ভর্তি পরীক্ষা আয়োজনের সব রকম প্রস্তুতি সম্পন্ন করেছিলাম। তবে পরীক্ষার ঠিক আগ মুহূর্তে করোনা সংক্রমণ বেড়ে যাওয়া ও সীমান্তবর্তী জেলাগুলোতে কঠোর লকডাউন থাকায় ভর্তি পরীক্ষা স্থগিত করতে হয়েছে।

অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব আরও বলেন, এই মুহূর্তে ভর্তি পরীক্ষা নিয়ে আমাদের কোনো সিদ্ধান্ত নেই। আমরা বর্তমান করোনা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। পরিস্থিতির উন্নতি হলে তখন ভর্তি পরীক্ষা নেয়া যাবে।

প্রসঙ্গত, কয়েক দফায় পিছিয়ে গত ১১ জুন ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয় ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। তবে সংক্রমণ বেড়ে যাওয়া পরীক্ষা স্থগিত করা হয়। ৬ আগস্ট ভর্তি পরীক্ষা নিতে চাইলেও ওসটিতে অনুমোদন দেয়নি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালিয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ