২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শিগগির

ভর্তি পরীক্ষা
করোনা পরিস্থিতির উন্নতি হলে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে  © ফাইল ফটো

করোনা পরিস্থিতির উন্নতি হলে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিগগিরিই এ বিষয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে। এদিকে, ভর্তি পরীক্ষার যোগ্যপ্রার্থীদের তালিকা শিগগির প্রকাশ করা হবে। এরপর চূড়ান্ত আবেদন শুরু হবে। 

শুক্রবার (১৬ জুলাই) গুচ্ছ ভর্তি পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য বলা হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন কিভাবে সম্পন্ন করা হবে সে বিষয়ে ওয়েবসাইটে দিকনির্দেশনাও দেয়া হয়েছে।

ভর্তি পরীক্ষার ব্যাপারে সম্প্রতি গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল সাব কমিটির আহবায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মুনাজ আহমেদ নূর বলেন, আমরা খুব শিগগিরই আলোচনা করে গুচ্ছ ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেব। পরীক্ষার আগে আমাদের কিছু আনুষাঙ্গিক কাজ শেষ করতে হবে। এই কাজগুলো শেষ করে লকডাউন শেষ হলে পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

চূড়ান্ত আবেদন যেভাবে করবেন:
১) নির্ধারিত ফরমেটে আবেদনকারীর ছবি আপলোড করতে হবে;
• ছবিটি বর্গাকার হতে হবে।
• ছবির ব্যাকগ্রাউন্ড হালকা এক রঙের হতে হবে।
• ছবির সাইজ ১০০ কিলোবাইটের বেশি হতে পারবে না।

২) আবেদন ফি ৬০০ টাকা এবং এই ফির উপর সর্বোচ্চ ৩.৫% সার্ভিস চার্জ (২১.০০ টাকা) SSLCOMMERZ-এর মাধ্যমে আবেদনকারীকে নির্ধারিত সময়ের মধ্যে পরিশোধ করতে হবে;

৩) পছন্দের ক্রমানুসারে কমপক্ষে ৫টি পরীক্ষাকেন্দ্র সিলেক্ট করতে হবে;

৪) আবেদননকারী বর্তমানে কোন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত থাকলে সেই শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ও অধ্যয়নের বিষয় সংক্রান্ত তথ্য প্রদান করতে হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ