ঈদের আগে হচ্ছে না ডেন্টাল ভর্তি পরীক্ষা

ডেন্টাল ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষার্থী   © ফাইল ফটো

দেশে চলমান করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় স্থগিত হওয়া সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ঈদুল আযহার আগে না নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঈদের পর আগস্ট মাসের শুরুতে পরীক্ষা আয়োজনের পরামর্শ দেয়া হয়েছে।

রোববার (২০) মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ২৫ জুন স্থগিত হওয়া ডেন্টালের ভর্তি পরীক্ষা আয়োজন করতে চেয়েছিল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। তবে করোনা পরিস্থিতি খারাপ হওয়া ও চলমান বিধিনিষেধ ১৫ জুলাই পর্যন্ত বাড়ানোয় সেটি সম্ভব হচ্ছে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর পরীক্ষা আয়োজন করতে চায় কর্তৃপক্ষ।

সূত্র আরও জানায়, আগামী ৬ আগস্ট ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে একমত পোষণ করেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্যরা। বিষয়টি অনুমোদনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় অনুমোদন দিলে ৬ আগস্ট ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৭ জুন ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষা স্থগিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। ওই বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব।


মন্তব্য