ডেন্টাল ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত চলতি সপ্তাহে

ডেন্টাল ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

চলমান করোনা ভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে ২০২০-২১ শিক্ষাবর্ষের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটের ভর্তি পরীক্ষা। কবে নাগাদ স্থগিত পরীক্ষা আয়োজন করা যায় সে বিষয়ে চলতি সপ্তাহে বৈঠক করে সিদ্ধান্ত নেবে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, সীমান্তবর্তী জেলাগুলোতে লকডাউন শেষ না হওয়া পর্যন্ত পরীক্ষা আয়োজন করা হবে না। সেভাবেই প্রস্তুতি নেয়া হচ্ছে। যদি সীমান্ত এলাকার লকডাউনও ১৫ জুলাই পর্যন্ত বাড়ানো হয় তাহলে ভর্তি পরীক্ষা ঈদের পর নেয়া হতে পারে।

সূত্র আরও জানায়, ভর্তি পরীক্ষা নিয়ে কয়েকটি তারিখ চিন্তা করা হয়েছে। তবে চূড়ান্ত করা হয়নি। সবকিছুই ঠিক হবে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভায়। বৈঠকে সবার সাথে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এর পর সেটি আনুষ্ঠানিকভাবে সবাইকে জানিয়ে দেয়া হবে। আগামী সোমবার (২১ জুন) অথবা মঙ্গলবার (২২ জুন) ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠক হতে পারে বলে জানা গেছে।

আরও পড়ুন: চলতি মাসে হচ্ছে না ডেন্টাল ভর্তি পরীক্ষা

এ প্রসঙ্গে জানতে চাইলে মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব শনিবার (১৯ জুন) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ডেন্টাল ভর্তি পরীক্ষা নিয়ে চলতি সপ্তাহে আমরা বৈঠক করে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানিয়ে দেব।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতির কারণে কোনো কিছুই চূড়ান্ত করা সম্ভব হয়নি। পরিস্থিতি কোন দিকে যায় সেটিও ঠিকভাবে বলা যাচ্ছে না। এই অবস্থায় আমাদের খুব ভেবে-চিন্তে সিদ্ধান্ত নিতে হবে। ভর্তি কমিটির সভাপতিসহ অন্যান্যদের সাথে আলোচনা করে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। 


মন্তব্য

সর্বশেষ সংবাদ