বুয়েট ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত কাল-পরশু

ভর্তি পরীক্ষা
বুয়েট ভর্তি পরীক্ষা  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিষয়ে আগামীকাল রোববার (২০ জুন) অথবা সোমবার (২১ জুন) চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এদিন একাডেমিক কাউন্সিলের বৈঠকে পরীক্ষা অনির্দিষ্ট কালের জন্য স্থগিতের সিদ্ধান্ত আসতে পারে বলে বুয়েটের একাধিক সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

ওই সূত্র জানায়, চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ানো এবং সীমান্তবর্তী জেলাগুলোতে কঠোর লকডাউন চলায় আগামী ৩০ জুন ও ১ জুলাই বুয়েটের প্রাথমিক বাছাই পরীক্ষা নেয়া সম্ভব হবে না। এই অবস্থায় করণীয় ঠিক করতে জরুরি বেঠকে বসতে যাচ্ছে একাডেমিক কাউন্সিল।

জানা গেছে, বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হতে যাওয়া ওই বৈঠকে বুয়েট ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি ও একাডেমিক কাউন্সিলের সদস্যরা উপস্থিত থাকবেন। সেখানে সবার সাথে আলোচনা করে ভর্তি পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, এবার ভর্তি পরীক্ষা পেছাতে চায় না বুয়েট। পেছানোর পরিবর্তে ভর্তি পরীক্ষা স্থগিত রাখতে চায় কর্তৃপক্ষ। কেননা পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিলে আবার নতুন তারিখ ঘোষণা করতে হবে। তবে  ঘোষিত তারিখ অনুযায়ী পরীক্ষা আয়োজন করা নিয়ে সন্দিহান তারা। এই অবস্থায় অনির্দিষ্টকালের জন্য ভর্তি পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়া হতে পারে।

সূত্র আরও জানায়, অনেকগুলো বিকল্প ভেবে রাখা হয়েছে। একাডেমিক কাউন্সিলের বৈঠকে সবার সাথে আলোচনা করে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। পরবর্তীতে সেটি নোটিশ আকারে সবাইকে জানিয়ে দেয়া হবে।


মন্তব্য