ঢাকা বিশ্ববিদ্যালয়

জুলাইয়ে শুরু হবে ঢাবি অধিভুক্ত সাত কলেজের ভর্তি আবেদন

ভর্তি পরীক্ষা
ঢাবি ও সাত কলেজের লোগো  © টিডিসি ফটো

আগামী জুলাই মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (অনার্স) ভর্তির আবেদন প্রক্রিয়া। তবে কবে নাগাদ আবেদন শুরু হতে পারে সেই তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

আজ সোমবার (১৪ জুন) সাত কলেজের প্রধান সমন্বয়কের সঙ্গে কলেজ অধ্যক্ষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এর সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা চাচ্ছি পরীক্ষা কার্যক্রম শুরু করতে। ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ চলছে। আশা করছি খুব দ্রুতই নির্দিষ্ট তারিখ এবং বিস্তারিত নোটিশ আকারে জানতে পারবো।

করোনাকালীন সময়ে মূলত ভর্তি পরীক্ষা কার্যক্রম কিভাবে হবে? তা জানতে চাইলে তিনি বলেন, আপাতত ভর্তি আবেদন প্রক্রিয়া জুলাই মাসে শুরু হবে। তবে করোনা পরিস্থিতির উপর ভিত্তি করে পরবর্তীতে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে।

প্রসঙ্গত, শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ- এই সাত শিক্ষাপ্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত করা হয়। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে অধ্যয়নরত আছেন প্রায় আড়াই লক্ষাধিক শিক্ষার্থী।


মন্তব্য

সর্বশেষ সংবাদ