অসংগতির অভিযোগ তুলে পুনরায় মেডিকেলে ভর্তির ফল প্রকাশের দাবি

মানববন্ধন
মানববন্ধন  © সংগৃহিত

মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে অসংগতির অভিযোগ এনে উত্তরপত্র যাচাই করে পুনরায় ফলাফল প্রকাশের দাবিতে মানববন্ধন করেছেন কিছু পরীক্ষার্থী।

সোমবার (১৭ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী কিছু পরীক্ষার্থী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে বিভিন্ন বিষয়ে অস্বচ্ছতা রয়েছে দাবি করে পরীক্ষার্থীরা উত্তরপত্র স্বচ্ছতার সঙ্গে পুনরায় যাচাই, পরীক্ষার প্রশ্নপত্রের উত্তরমালা স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক বিজ্ঞপ্তি আকারে প্রকাশ ও ইতিমধ্যে প্রকাশিত ফলাফল বাতিল করে পুনরায় তা প্রকাশের দাবি জানান।

পরীক্ষার্থীরা বলেন, মেডিকেলে ভর্তি থাকা অবস্থায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিলে নিয়ম অনুযায়ী সাড়ে ৭ নম্বর কর্তন করার কথা। কিন্তু অনেক ক্ষেত্রে তা করা হয়নি। এ ছাড়া প্রথমবার মেডিকেলে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েও অনেকের ৫ নম্বর অতিরিক্ত কর্তন করা হয়েছে।

এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নে অসংগতি দেখা গেছে জানিয়ে মানববন্ধন কর্মসূচির প্রধান সমন্বয়ক রাসেল সিদ্দিকি বলেন, প্রশ্নপত্রে তিনটি প্রশ্নের সঠিক উত্তর ছিল না। প্রকাশিত ফলাফলেও অসংগতি রয়েছে।

উত্তরপত্র আবার যাচাই করে পুনরায় ফলাফল প্রকাশের দাবি জানান তিনি।


সর্বশেষ সংবাদ