গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে কোন ইউনিটের ভর্তি পরীক্ষা কবে?

পরীক্ষা দিচ্ছেন শিক্ষার্থীরা
পরীক্ষা দিচ্ছেন শিক্ষার্থীরা  © ফাইল ফটো

২০২০-২১ শিক্ষাবর্ষে ২০টি সাধারণ ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা ১৯ জুন থেকে শুরুর প্রস্তাব করা হয়েছে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় এই প্রস্তাব করা হয়।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্য ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম।

তিনি বলেন, ১৯ জুন থেকে গুচ্ছ পদ্ধতির পরীক্ষা শুরুর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। ১৯ জুন, ২৬ জুন ৩ ও ১০ জুলাই তিনটি ইউনিটের পরীক্ষা নেয়ার প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে কলা বিভাগের জন্য ১৯ জুন, বাণিজ্যের ২৬ জুন এবং বিজ্ঞান বিভাগের পরীক্ষা হবে ৩ অথবা ১০ জুলাই

বৈঠক সূত্রে জানা গেছে, গুচ্ছতে তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য ৪ দিন সময় নেয়া হয়েছে। একদিন বাড়তি রাখা হয়েছে। অন্য কোনো ইউনিভার্সিটি যদি এই চারদিনের কোনো একদিন ভর্তি পরীক্ষা নেয় তাহলে বিকল্প তারিখে ভর্তি পরীক্ষা নেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা একদিন বাড়তি চেয়েছি। অন্য কোনো ইউনিভার্সিটির পরীক্ষার তারিখের সাথে আমাদের তারিখ মিলে গেলে আমরা বিকল্প তারিখে পরীক্ষা নিবো।


সর্বশেষ সংবাদ