ছয় অনুষদে ২৩৬ আসন ফাঁকা বাকৃবিতে

  © টিডিসি ফটো

সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে মেধা তালিকা থেকে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। মঙ্গলবার ও বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই ভর্তি কার্যক্রম চলে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ১ হাজার ১০৮ জনের মেধা তালিকা থেকে সর্বমোট ৮৭২ জন ভর্তি হয়েছে এবং ২৩৬ টি আসন শূন্য রয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে বাকৃবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাকৃবির ছয়টি অনুষদের মধ্যে ভেটেরিনারি অনুষদে ৩৫টি, কৃষি অনুষদের কৃষিতে ৫০টি, পশুপালন অনুষদে ৪৬টি, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের এগ্রিকালচার ইঞ্জিনিয়ারিংয়ে ৩৪টি এবং ফুড ইঞ্জিনিয়ারিংয়ে ২০টি, মাৎস্যবিজ্ঞান অনুষদে ২৬টি ও কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদে ১৮টি এবং ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটির ফুড সেফটি ম্যানেজমেন্টে ০৭টি আসন শূন্য রয়েছে।

অটোমাইগ্রেশন সম্পন্ন করার পর শূন্য আসনের জন্য অপেক্ষমাণ প্রার্থীদের মেধাক্রম অনুযায়ী বিষয় ও বিশ^বিদ্যালয় ভিত্তিক ফলাফল আগামী ১৪ ডিসেম্বর শনিবার (https://www.admission-agri.org) ওয়েবসাইটে প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ