২৫ অক্টোবর ২০২৪, ১৮:১২

কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষায় পবিপ্রবির ৯১ কেন্দ্রে অর্ধেক শিক্ষার্থীই অনুপস্থিত

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম পরীক্ষার হল পরিদর্শন করছেন  © সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কৃষি গুচ্ছভুক্ত কৃষি, মাৎস্যবিজ্ঞান ও অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি অনুষদের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৪৪৮টি আসনের বিপরীতে ৪ হাজার শিক্ষার্থী এ ভর্তি পরীক্ষায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করে। বিশ্ববিদ্যালয়ের ৯১ টি কেন্দ্রে ৪ হাজার পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ১১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে, অনুপস্থিত ছিল ১ হাজার ৯৮৯ জন। অংশগ্রহণের হার ছিল ৫০ দশমিক ৫৮ শতাংশ।

শুক্রবার (২৫ অক্টোবর) বেলা ১১ টায় একযোগে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে পবিপ্রবির মূল ক্যাম্পাসে একাধিক ভেন্যুতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম পরীক্ষার হল পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. এসএম হেমায়েত জাহান, পোস্ট গ্রাজুয়েট স্ট্যাডিজ এর ডিন প্রফেসর ড. মো. আতিকুর রহমান, প্রক্টর প্রফেসর মো. আবুল বাশার খান, ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মুজাহিদুল ইসলাম এবং ছাত্র বিষয়ক উপ-উপদেষ্টা এবিএম সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন। 

পরীক্ষার অভিজ্ঞতা জানিয়ে মাগুরা থেকে আগত পরীক্ষার্থী সাইফুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রশ্নপত্র খুব ভালো হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক ব্যবস্থাপনা খুবই ভালো লেগেছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর  প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থীরা যেন সুন্দর ও সাবলীলভাবে পরীক্ষা দিতে পারে সে বিষয়ে আমরা ব্যবস্থা নিয়েছি। একইসাথে নিরাপত্তার জন্য বিএনসিসি ও রোভার স্কাউটসহ আইনশৃঙ্খলা বাহিনী গত কয়েকদিন ধরে কাজ করে যাচ্ছে। সার্বিক সহযোগিতার জন্য আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি।