২২ অক্টোবর ২০২৪, ১৩:৫০

মেডিকেল ভর্তি পরীক্ষা কবে—জানাল স্বাস্থ্য মন্ত্রণালয়

ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী বছরের জানুয়ারি মাসে আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। আগামী সপ্তাহে ভর্তি পরীক্ষা সংক্রান্ত অংশীজনদের সভায় তারিখ চূড়ান্ত করা হতে পারে।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের দায়িত্বশীল একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মহিউদ্দিন মাতুব্বর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আগামী সপ্তাহে আমাদের স্টেক হোল্ডারদের সভা হওয়ার কথা রয়েছে। সভা না হওয়া পর্যন্ত ভর্তি পরীক্ষা কবে সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।'

নাম অপ্রকাশিত রাখার শর্তে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব পদমর্যাদার এক কর্মকর্তা বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে। আমরাও জানুয়ারিতে ভর্তি পরীক্ষা নিতে চাই। এক্ষেত্রে জানুয়ারির মাঝামাঝি সময় পরীক্ষা আয়োজন করা হতে পারে। তবে ওই সময় অন্য কোনো পরীক্ষা থাকলে মেডিকেল ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন হতে পারে।

এইচএসসিতে মানোন্নয়ন (ইমপ্রুভমেন্ট) দেওয়া শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার সুযোগ দেওয়া প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘মানোন্নয়নের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার সুযোগ দেওয়ার বিষয়ে আমরা আশাবাদী। স্টেক হোল্ডারদের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আশা করছি এবার ইমপ্রুভমেন্ট এর শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার সুযোগ পাবেন।'