০১ অক্টোবর ২০২৪, ০৮:২১

খুবির নিয়মিত মাস্টার্স প্রোগ্রামে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

খুলনা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০২৪-২৫ শিক্ষাবর্ষে মাস্টার্স প্রোগ্রামে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সিজিপিএ ২.৫০ বা দ্বিতীয় শ্রেণি থাকলে এবং শিক্ষাকাল ১৬ বছর হলে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। আগামী ২০ অক্টোবর থেকে আবেদন শুরু হবে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের আওতাধীন ডিসিপ্লিনসমূহে ২০২৪-২৫ শিক্ষাবর্ষে মাস্টার্স প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে আবেদনপত্র আহবান করা হচ্ছে। আবেদনের যোগ্যতা হলো, খুলনা বিশ্ববিদ্যালয় অথবা দেশি-বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ৩, ৪ অথবা ৫ বছরের স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে (যা ইউজিসি কর্তৃক সমমানের ডিগ্রি হিসেবে স্বীকৃত হতে হবে।

প্রার্থীকে কমপক্ষে ১৬ বছরের শিক্ষাকাল শেষ করতে হবে অথবা তিন বছরের স্নাতক ডিগ্রি অর্জনকারীদের ক্ষেত্রে ১৫ বছর শিক্ষাকাল ও ২ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। অ্যাপিয়ার্ড সার্টিফিকেট দিয়ে আবেদন করা যাবে, তবে ক্লাস শুরুর পর থেকে দু’মাসের মধ্যে প্রয়োজনীয় সনদপত্র জমা দিতে হবে। অন্যথায় ভর্তি বাতিল বলে গণ্য হবে।

আরো পড়ুন: ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা কবে—জানাল পিএসসি

আবেদন আগামী ২০ অক্টোবর শুরু হয়ে ২৮ অক্টোবর পর্যন্ত চলবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলীর জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ku.ac.bd) ও সংশ্লিষ্ট ডিসিপ্লিন অফিসসমূহে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন-