৩০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২০

ইবি ‘ডি’ ইউনিটের দ্বিতীয় মেধাতালিকার সাক্ষাৎকার ৮ অক্টোবর 

ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের দ্বিতীয় মেধাতালিকার সাক্ষাৎকার আগামী ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ ছাড়া বিভাগ পরিবর্তনকারীদের আগামী ৬ অক্টোবরের মধ্যে ভর্তি সম্পন্ন করতে বলা হয়েছে। এ সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে আর সুযোগ থাকবে না।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তিকৃত যে সব ছাত্র-ছাত্রী বিভাগ পরিবর্তনের জন্য আবেদনকারীদের মধ্য থেকে যারা বিভাগ পরিবর্তনের জন্য মনোনীত হয়েছেন, তাদেরকে আজ থেকে আগামী ৬ অক্টোবরের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

অবশিষ্ট শূন্য আসন পূরণের জন্য দ্বিতীয় মেধাতালিকার প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ৮ অক্টোবর অফিস চলাকালীন সময়ে অনুষদ ভবনের চতুর্থ তলায় ‘ডি’ ইউনিটের সমন্বয়কারীর অফিসকক্ষে অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকার সভায় উপস্থিতির ভিত্তিতে চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র দেওয়া হবে। নির্দেশনা অনুযায়ী সাক্ষাৎকারের দিন থেকে আগামী ১৬ অক্টোবরের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। উভয় ক্ষেত্রে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তির কোনো সুযোগ থাকবে না।

আরো পড়ুন: একাদশ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ল

সাক্ষাৎকারে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার হলের পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশিট, সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র এবং সদ্য তোলা আট কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি নিয়ে আসতে হবে।

প্রসঙ্গত, আসন খালি থাকা সাপেক্ষে তৃতীয় মেধাতালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের তারিখ ও সময় পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) দেওয়া হবে।