২৩ আগস্ট ২০২৪, ০৮:৪৬

২৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিয়ে অসত্য তথ্যে বিভ্রান্তি, সতর্কতা কর্তৃপক্ষের

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

জিএসটি গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে অসত্য তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে বলে জানিয়েছে ভর্তি কমিটি। এর মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক বার্তায় জানানো হয়েছে।

বার্তায় বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, জিএসটি ভর্তি প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে কিছু অসত্য তথ্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে বিভ্রান্তি সৃষ্টিসহ ভর্তিকৃত শিক্ষার্থীদের শিক্ষা জীবনকে অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। জিএসটি একটি স্বচ্ছ প্রক্রিয়া। 

এ সংক্রান্ত কোনো জিজ্ঞাসা থাকলে প্রার্থীর জিএসটি রোল, জিএসটিতে আবেদনে প্রদত্ত মোবাইল ফোন নম্বর এবং সংশ্লিষ্ট সমস্যার বিস্তারিত লিখে জিএসটি ওয়েবসাইটের Complain Box-এর মাধ্যমে জানালে প্রয়োজনীয় ব্যাখ্যা দেওয়া হবে।

আরো পড়ুন: এইচএসসির ফল কতদিনের মধ্যে—জানাল বোর্ড

জিএসটি গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে। এর আগে তৃতীয় পর্যায়ের মেধা তালিকায় বিষয়প্রাপ্ত শিক্ষার্থীদেরা গত ১৯ ও ২০ আগস্ট জিএসটির ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করেছেন। ভর্তি প্রক্রিয়াসহ অন্যান্য সকল তথ্য https://gstadmission.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।