১৯ মে ২০২৪, ১৮:০৩

দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ইউসিসির

ইউসিসি  © লোগো

দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত ‘মিথ্যা প্রচারণায় বিব্রত ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া প্রিয়ন্তী’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে ইউসিসি গ্রুপ। রবিবার (১৯ মে) ইউসিসি গ্রুপের মনিটরিং অফিসার মো. তরিকুল ইসলাম স্বাক্ষরিত প্রতিবাদলিপিতে বলা হয়, প্রিয়ন্তী তার ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়ে দাবি করেছেন যে, “তিনি জানেন না কেন আমরা তার ছবি ব্যবহার করেছি। প্রিয়ন্তী আরও দাবি করেছেন, একটি নির্দিষ্ট কোচিং সেন্টার ছাড়া অন্য কোনো কোচিংয়ের সঙ্গে তিনি যুক্ত ছিলেন না।”

প্রতিবাদলিপিতে দাবি করা হয়, প্রিয়ন্তী ইউসিসির খুলনা শাখায় ভর্তি হয়েছিলেন, সেই প্রমাণ তাদের হাতে রয়েছে। প্রিয়ন্তীর নিজ হাতে পূরণ করা ভর্তি ফরম তাদের কাছে সংরক্ষিত রয়েছে।

“দেশব্যাপী বিভিন্ন শাখায় অসংখ্য শিক্ষার্থী প্রতি বছর ভর্তি হয়। ভর্তি ফরমের মাধ্যমেই আমরা নিশ্চিত হই যে কেউ আমাদের শিক্ষার্থী কিনা। এমনকি আমাদের প্রিয়ন্তীর পরীক্ষায় ভালো ফলাফলের স্বীকৃতিস্বরূপ সে খুলনা শাখা থেকে পুরস্কৃত হয়েছিল এবং তার পুরস্কার গ্রহণের ছবি আমাদের কাছে আছে।” সেই ছবিই প্রকাশ করা হয়েছে বলে প্রতিবাদলিপিতে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: মিথ্যা প্রচারণায় বিব্রত ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া প্রিয়ন্তী

প্রতিবাদলিপিতে বলা হয়, ইউসিসিতে ভর্তিকৃত কোন শিক্ষার্থী অন্য কোনো কোচিং সেন্টারেও ভর্তি হতেই পারে। এতে করে তাদের কোনো আপত্তি নেই। কিন্তু স্বেচ্ছায় নিজ হাতে ফরম পূরণ করে তাদের কোচিংয়ে ভর্তি হয়ে এবং আমাদের পরীক্ষায় ভালো ফলাফল করে পুরস্কার গ্রহণ করা সত্ত্বেও কোন শিক্ষার্থী যদি পরবর্তীতে অন্য কারো প্ররোচনায় সেটা অস্বীকার করে, সেটা তাদের গভীরভাবে ব্যথিত করে।

ইউসিসি ভর্তির ফরম 

প্রতিবেদকের বক্তব্য
সংবাদটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া শিক্ষার্থী প্রিয়ন্তী মন্ডলের বক্তব্য ও তার ফেসবুকের স্ট্যাটাস এবং ইউসিসি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে করা হয়েছে। প্রতিবেদনটি প্রতিবেদকের নিজস্ব মতামতের ভিত্তিতে করা হয়নি।