রাবির ‘সি’ ইউনিটের তৃতীয় শিফটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, প্রশ্নপত্র দেখুন

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীরা
রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের তৃতীয় শিফটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১টায় পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ২টায়। এ পরীক্ষার প্রশ্নপত্র দ্যা ডেইলি ক্যাম্পাসের হাতে এসেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হয়ে শেষ হয় ১০ টায়। দ্বিতীয় শিফটের পরীক্ষা বেলা ১১টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১২টায়। আর সর্বশেষ চতুর্থ শিফটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে শেষ হবে বিকেল সাড়ে ৪টায়।

আরও পড়ুন: রাবির ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, প্রশ্নপত্র দেখুন

আগামীকাল বুধবার (৬ মার্চ) কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিট ও বৃহস্পতিবার (৭ মার্চ) ব্যবসায় অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে এবারের ভর্তি পরীক্ষা। ‘সি’ ইউনিটে এক হাজার ৫৯৭টি আসনের বিপরীতে আবেদন করেন ৭৬ হাজার ৩৫৪ জন ভর্তিচ্ছু। সে হিসেবে প্রতিটি আসনের বিপরীতে লড়ছে ৪৭ জন ভর্তিচ্ছু।

আরও পড়ুন: রাবির ‘সি’ ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, প্রশ্নপত্র দেখুন

এ বছর বিশেষ কোটাসহ মোট আসন চার হাজার ৪৩৮টি। কোটা বাদে আসন সংখ্যা তিন হাজার ৯০৪টি। এই আসনের বিপরীতে এক লাখ ৮৫ হাজার ৬৮০টি চূড়ান্ত আবেদন জমা হয়েছে। ‘সি’ ইউনিটের প্রথম শিফটের প্রশ্নপত্র নিচে দেখুন—

05

06

07

08


সর্বশেষ সংবাদ