ঢাবিতে ভর্তিচ্ছু দৃষ্টি প্রতিবন্ধী পরীক্ষার্থীদের করণীয় জানাল কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ভর্তিচ্ছু দৃষ্টি প্রতিবন্ধী পরীক্ষার্থীদের জন্য করণীয় জানিয়েছে কর্তৃপক্ষ। পরীক্ষার্থীদের শ্রুতিলেখক নেওয়ার জন্য সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন বরাবর আগামী ১১ থেকে ১৫ ফেব্রুয়ারি অফিস চলাকালীন সময়ে আবেদন করে অনুমতি নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, পরীক্ষার্থী ও শ্রুতিলেখকের এক কপি করে ছবি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। শ্রুতিলেখককে ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণিতে অধ্যয়নরত হতে হবে।

এসএসসি উত্তীর্ণ ব্যক্তিরা কোনওভাবেই শ্রুতিলেখক হতে পারবেন না। আবেদনপত্রের সঙ্গে নিম্নোক্ত ডকুমেন্ট সংযুক্তি আকারে প্রদান করতে হবে-
১. ভর্তি পরীক্ষার প্রবেশপত্র।
২. ডাক্তার কর্তৃক প্রতিবন্ধী সনদপত্রের সত্যায়িত কপি।
৩. শ্রুতি লেখকের সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবিসহ স্কুল কর্তৃক প্রত্যয়নকৃত সনদপত্র। সনদপত্রে অবশ্যই প্রধান শিক্ষকের স্বাক্ষর ও মোবাইল নম্বর থাকতে হবে।
৪. শ্রুতিলেখক স্কুলে অধ্যয়নরত এ মর্মে অঙ্গীকারনামা প্রদান করতে হবে।
৫. সন্তানকে শ্রুতিলেখক হিসেবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেবেন, এই মর্মে শ্রুতিলেখকের অভিভাবকের সম্মতিপত্র।
৬. শ্রুতিলেখকের জেএসসি সনদপত্রের সত্যায়িত কপি।
৭. শ্রুতিলেখকের জন্ম সনদের সত্যায়িত কপি।

আরো পড়ুন: ডেন্টাল ভর্তির আবেদনের সুযোগ শেষ হচ্ছে রাতে

উল্লেখ্য, পরীক্ষার্থী ও শ্রুতিলেখক দুজনকেই অনুমতির জন্য ডিন অফিসে সশরীরে উপস্থিত থাকতে হবে। সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ড. জিয়া বহমান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ