নার্সিং ভর্তি পরীক্ষা শুরু

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীন ২০২২-২৩ শিক্ষাবর্ষের নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (২৬ মে) অনুষ্ঠিত হবে। কাল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ দেশের ২০টি কেন্দ্রের ৬২ ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল জানিয়েছে, নার্সিং পরীক্ষার দিনে সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত পরীক্ষাকেন্দ্রের চারপাশে ১০০ গজের মধ্যে সব ধরনের ক্যাম্পেইন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

নার্স বা মিডওয়াইফের নির্ধারিত ড্রেস পরা অবস্থায় কোনো পেশাজীবী বা পরীক্ষার্থী লিফলেট বিলি বা প্রচারের কাজে অংশ নিতে পারবেন না। এ–সংক্রান্ত নির্দেশনা অমান্যকারী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এর আগে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল অপর এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের সতর্ক করে বলেছে, সুষ্ঠু পরীক্ষা সম্পাদনের লক্ষ্যে সরকারের নীতিনির্ধারক মহল সজাগ। আইনপ্রয়োগকারী সংস্থাগুলোও তৎপতরা চালাচ্ছে। প্রতারক চক্রের অনৈতিক প্রলোভনে সাড়া না দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করা যাচ্ছে।

প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে তথ্যপ্রযুক্তি আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে। প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। পরীক্ষার্থীদের গুজব বিশ্বাস না করে প্রতারণার জালে না জড়িয়ে নিবিড়ভাবে পড়াশোনায় মনোনিবেশ করে নিজ যোগ্যতা প্রদর্শনের জন্য আহ্বান জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।


সর্বশেষ সংবাদ