২৫ মে ২০২৩, ১২:১১

ফেসবুক ব্যবহার করলেও নেশা ছিল না গুচ্ছে প্রথম সিজরাতের

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটে প্রথম হয়েছেন সিজরাত জাহান প্রকৃতি  © সংগৃহীত

২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের  গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন কুড়িগ্রামের সিজরাত জাহান প্রকৃতি। ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৯৩.২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন তিনি। সিজরাতের বাড়ি জেলার হিঙ্গনরায় হাটিরপাড় এলাকায়।

সিজরাত বলেন, প্রথম হওয়ার জন্য পড়িনি, ভালো কিছু করার জন্য পড়েছি। রুটিন করে পড়ে সফলতা পেয়েছি। সাবজেক্ট পেলে পরবর্তী লক্ষ্য ঠিক করবো। কলেজের সব শিক্ষকের সহায়তা পেয়েছি। ঢাকায় কো‌চিংও করে‌ছি। তবে নিজের চেষ্টা ও নিয়মিত পড়াশোনা কাজে লেগেছে।

তিনি বলেন, বেসিক ভালো থাকলে ও প্রয়োজনীয় দিক নির্দেশনা পেলে সফলতা পাওয়া সহজ হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহার করলেও সেটার নেশা ধরেনি। নেশা না পেলে সেটা ক্ষতির কারণ হবে না।

ব্যবসায়ী বাবা বাদল আহমেদের কনিষ্ঠ মেয়ে সিজরাত। ২০২০ সালে কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগে জিপিএ-৫ এবং কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের মানবিক বিভাগ থেকে ২০২২ সালে জিপিএ-৫ (গোল্ডেন) পেয়ে উত্তীর্ণ হন।

বাবা বাদল আহমেদ বলেন, আমাদের বড় মেয়ে সহকারী জজ হিসেবে কর্মরত। মেজো মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ছে। এখন ছোট মেয়ের সাফল্যে আমরা খুশি। যে বিষয় নিয়ে পড়তে তার ভালো লাগবে তাতে পড়বে।

কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান বলেন, সিজরাতসহ কলেজ থেকে ১৩ জন মেডিকেল ও বিশ্ববিদ‌্যাল‌য়ে ভ‌র্তির সুযোগ পেয়েছে। কুড়িগ্রামের মতো প্রা‌ন্তিক জেলা থেকে সে প্রথম হওয়ায় আন‌ন্দিত শিক্ষকেরা।