০৫ মে ২০২৩, ১৭:১৩

১২০ আসনের বিপরীতে ঢাবির আইবিএ ভর্তি পরীক্ষায় বসলো ৪৮৫৩ ভর্তিচ্ছু

ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)-এর বিবিএ প্রোগ্রামের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার মোট ১২০টি আসনের বিপরীতে ৪ হাজার ৮৫৩ জন ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রো- ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শনকালে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন, ইনস্টিটিউটের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

এদিকে আগামীকাল শনিবার (৬ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে হচ্ছে।