প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়কলির

জয়কলি পাবলিকেশন্স লিমিটেড
জয়কলি পাবলিকেশন্স লিমিটেড  © ফাইল ছবি

দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত “ভুলে ভরা জয়কলির ভর্তি প্রস্তুতির গাইড বই” শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে জয়কলি পাবলিকেশন্স লিমিটেড। জয়কলি কর্তৃপক্ষের দাবি, যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিত। জয়কলি পাবলিকেশন্স লিমিটেডকে হেয় করার করার জন্য এমন সংবাদ প্রকাশিত হয়েছে।

তাদের দাবি, একমাত্র পবিত্র ধর্মগ্রন্থ ছাড়া পৃথিবীতে শতভাগ নির্ভুল কোনো বই নেই। জয়কলির বই প্রায় শতভাগ নির্ভুলতার প্রতীক; তারপরও প্রিন্টিং ও কম্পিউটার কম্পোজের মাধ্যমে যদি দু’একটি ভুল হয়ে থাকে তবে আমরা আন্তরিকভাবে দুঃখিত। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের ও চাকরিপ্রার্থীদের প্রাণের চাহিদা হলো জয়কলির বইসমূহ।

প্রতিবেদকের বক্তব্য: প্রতিবেদনটি জয়কলির বই নিয়ে একাধিক শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে করা হয়েছে। অভিযোগ পাওয়ার পর জয়কলির একাধিক ভর্তি প্রস্তুতিমূলক গাইড বই সংগ্রহ করা হয়েছিল। সেই বইগুলো গভীরভাবে বিশ্লেষণ করে শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা পাওয়া যায়। তাদের চাকরির প্রস্তুতিমূলক একটি গাইড বইয়ের এক পৃষ্ঠাতেই ২টি ভুলসহ মোট ২০টি ভুল পাওয়া গেছে। যা একজন শিক্ষার্থী কিংবা চাকরিপ্রার্থীকে প্রতিযোগিতামূলক পরীক্ষা থেকে অনেক পিছিয়ে দেয় বলে সংশ্লিষ্টরা বলেছেন। এছাড়া প্রতিবেদনে যে ভুলগুলো তুলে ধরা হয়েছে, সে সম্পর্কে প্রতিবাদলিপিতে কিছু বলা হয়নি। 


সর্বশেষ সংবাদ