মেডিকেলে ভর্তি: রিট করেও আবেদনের সুযোগ হারাচ্ছেন শিক্ষার্থীরা!

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি আবেদনের সুযোগ চেয়ে শিক্ষার্থীদের একটি অংশ রিট করেছিলেন। রিটের রায় শিক্ষার্থীদের পক্ষে এসেছে। তবে  হাইকোর্টের রায়ের কপি এখনও হাতে পায়নি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এই অবস্থায় আবেদনের সুযোগ পাচ্ছেন না শিক্ষার্থীরা বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, আদালত যে ১৭ শিক্ষার্থীকে ভর্তি আবেদনের সুযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন সে বিষয়ে কোনো লিখিত তারা পাননি। রায়ের কপি দেখার পর তারা রিভিউ আবেদন করবেন। রিভিউয়ে যে সিদ্ধান্ত আসবে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, সোমবার বিকাল পর্যন্ত হাইকোর্টের রায়ের কপি হাতে পাননি তারা। আগামীকাল সরকারি ছুটি। এরপর ২২ ফেব্রুয়ারি অফিস খুলবে। আর ২৩ ফেব্রুয়ারি ভর্তি আবেদনের সময়সীমা শেষ হচ্ছে। এই অবস্থায় রিটের রায় শিক্ষার্থীদের পক্ষে আসলেও তারা আবেদনের সুযোগ পাবেন না।

এ প্রসঙ্গে জানতে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, হাইকোর্টের রায়ের কপি আমরা এখনো হাতে পাইনি। এই অবস্থায় আগাম কিছু বলা সম্ভব হবে না।

রায়ের বিপক্ষে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর আপিল করবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আগে রায়ের কপি হাতে পাই। এরপর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি এইচএসসিতে অনিয়মিত ১৭ শিক্ষার্থীকে মেডিকেলে ভর্তি আবেদনের সুযোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সাথে কেন তাদের ভর্তি পরীক্ষায় অংশ নিতে না দেয়া অবৈধ হবে না তা জানতে চেয়ে রুলও জারি করা হয়।


সর্বশেষ সংবাদ