মেডিকেলে ভর্তির আবেদন শুরু রোববার

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন আগামী রোববার (১২ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে। দশ থেকে এগারদিন আবেদনগ্রহণ চলবে। এবারও আবেদন ফি এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব তথ্য জানিয়েছে।

ওই সূত্রের দেওয়া তথ্য অনুযায়ী, আগামী শুক্রবার (১০ ফেব্রুয়ারি) অথবা শনিবার (১১ ফেব্রুয়ারি) মেডিকেল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ১২ ফেব্রুয়ারি থেকে আবেদন শুরু হয়ে চলবে ২২ অথবা ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত। আর ১০ মার্চ ১৯টি ভেন্যুতে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ওই সূত্র আরও জানায়, ২০২২ সালে যে সিলেবাসের আলোকে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সেই সিলেবাস থেকেই অধিকাংশ প্রশ্ন করা হবে। তবে সমগ্র বই থেকেই ভর্তি পরীক্ষার প্রশ্ন থাকবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আবুল বাশার মো: জামাল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ১২ ফেব্রুয়ারি থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার আবেদনগ্রহণ শুরু হবে। এবারও আবেদন ফি এক হাজার টাকা রাখা হয়েছে।

কোন সিলেবাসের আলোকে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে—এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ভর্তি পরীক্ষার নির্দিষ্ট কোনো সিলেবাস নেই। শিক্ষার্থীরা যা পড়েছে সেটির আলোকেই প্রশ্ন করা হবে। এইচএসসি পরীক্ষা পুনর্বিন্যাসকৃত সিলেবাসের আলোকে হলেও প্রশ্ন সম্পূর্ণ বই থেকেই থাকবে। তবে যারা প্রশ্ন প্রণয়ন করেন তারা পুনর্বিন্যাসকৃত সিলেবাসের বিষয়টি মাথায় রেখেই প্রশ্ন তৈরি করবেন। 


সর্বশেষ সংবাদ