২২ বিশ্ববিদ্যালয়ে চতুর্থ ধাপ থেকে ভর্তিতে চার শর্ত

গুচ্ছ ভর্তি পরীক্ষা
গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের লোগো  © ফাইল ছবি

জিএসটি গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার তৃতীয় মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। গত বৃহস্পতিবার কাগজপত্র জমার শেষ দিন ছিল। এখন চতুর্থ ধাপে ভর্তির প্রস্তুতি নিচ্ছে বিশ্ববিদ্যালয়গুলো। এ জন্য চারটি শর্ত মানতে হবে ভর্তিচ্ছুদের। শর্তগুলো গুচ্ছের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

চতুর্থ ধাপ হতে নিম্নে উল্লেখিত পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়া চলবে:
ক. আবেদনকারী প্রথমবার এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে তাকে অবশ্যই যে কোন একটি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে।

খ. প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করলে পরবর্তীতে জিএসটি গুচ্ছভূক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না।

আরো পড়ুন: নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের ৩ দফা

গ. একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হলে পছন্দমতো যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রাথমিক প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্য বিশ্ববিদ্যালয় গুলোতে আর কখনও ভর্তির জন্য বিবেচিত হবে না।

ঘ. একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকা অবস্থায় অন্য বিশ্ববিদ্যালয়ে মাইগ্রেশন সম্পন্ন করলে পূর্বের বিশ্ববিদ্যালয়ে পরবর্তীতে ভর্তির জন্য বিবেচিত হবে না।

ভর্তি পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও অনলাইনে প্রাথমিক ভর্তি সম্পন্ন করার প্রয়োজনীয় বিবরণ যথাক্রমে   GST Admission System, Online Admission GuidelineGST Admission Notices এ দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ