এইচএসসি পরীক্ষা নিয়ে বিকালে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন

  © ফাইল ফটো

আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা। এই পরীক্ষার সার্বিক প্রস্তুতি জানাতে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলনে পরীক্ষার সব প্রস্তুতি তুলে ধরবেন। এ সংবাদ সম্মেলন গতকাল বুধবার (১৭ ডিসেম্বর) করার কথা থাকলেও অনিবার্য কারণবশত তা স্থগিত করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের জানান, এইচএসসি ও সমমান পরীক্ষার বিষয়ে আগামীকাল বিকাল ৪টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে এটির আয়োজন করা হয়েছে। এইচএসসি পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্নের লক্ষ্যে গঠিত জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

জানা গেছে, পরীক্ষা নকলমুক্ত ইতিবাচক পরিবেশ ও সুষ্ঠুভাবে আয়োজন করতে আগামী ২৫ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার প্রস্তাব করেছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড। এ বিষয়ে মন্ত্রণালয় থেকে ঘোষণা দেওয়া হবে।

এর আগে পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন, কেন্দ্র, পরীক্ষা গ্রহণসহ নানা বিষয়ে বোর্ডপ্রধানদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। সেসব বিষয় সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।


সর্বশেষ সংবাদ