এসএসসি পরীক্ষা ১৪ নভেম্বর থেকে: মাউশি ডিজি

রুটিন
সৈয়দ গোলাম ফারুক  © ফাইল ফটো

চলতি বছরের এসএসসি পরীক্ষাও আগামী ১৪ নভেম্বর থেকে আয়োজনের প্রস্তাব করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। শিক্ষা মন্ত্রণালয় থেকে এই প্রস্তাবনায় অনুমোদন দেওয়া হলে যে কোন মুহূর্তে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ হবে।

শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষার একটি খসড়া রুটিন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। প্রস্তাবিত রুটিন অনুযায়ী আগামী ১৪ নভেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরুর কথা বলা হয়েছে। রুটিনটি অনুমোদন দেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক বলেন, করোনা পরিস্থিতির অবনতি না হলে ১৪ নভেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে। মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়ার পর রুটিন প্রকাশ করবে শিক্ষা বোর্ড।

সূত্র জানায়, এসএসসি পরীক্ষার রুটিন যেকোন সময় প্রকাশ করা হতে পারে। রুটিন প্রকাশের অনুমতি চেয়ে মন্ত্রণালয়ে আবেদন করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। করোনার কারণে এবার ​তিনটি নির্বাচনী এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় হবে দেড়ঘণ্টা।

এ প্রসঙ্গে আন্ত:শিক্ষা সমন্বয় বোর্ড সাব কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমরা পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছি। আমরা একটি খসড়া রুটিন তৈরি করে মন্ত্রণালয়ে পাঠিয়েছি। যেকোন মুহূর্তে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হতে পারে।

এর আগে গত বৃহস্পতিবার ২০২১ সালের দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ করে মাদ্রাসা শিক্ষা বোর্ড। প্রকাশিত রুটিন অনুযায়ী আগামী ১৪ নভেম্বর থেকে চলতি বছরের দাখিল পরীক্ষা শুরু হবে। চলবে ২১ নভেম্বর পর্যন্ত। নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে বেলা ১১টা ৩০ মিনিট পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ