করোনা ঊর্ধ্বগতির মধ্যেই ডিপ্লোমার স্থগিত পরীক্ষার রুটিন প্রকাশ

ডিপ্লোমা শিক্ষার্থী
কারিগরি শিক্ষা অধিদপ্তর   © ফাইল ফটো

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ডিপ্লোমা ইন ট্যুরিজম হসপিটালিটি শিক্ষাক্রমের স্থগিত হওয়া পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। ফলে বিপাকে পড়েছেন শিক্ষার্থী।

শিক্ষার্থীরা বলছেন, দেশে প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ছে। আক্রান্তের হার ২০ শতাংশের উপরে। সংক্রমণ রোধে সীমান্তবর্তী জেলাগুলোতে কঠোর লকডাউন চলছে। অনেক জেলায় বন্ধ রয়েছে বাস চলাচল। এই অবস্থায় তাদের পক্ষে পরীক্ষায় অংশ নেয়া কষ্ট সাধ্য। এই অবস্থায় পরীক্ষা পেছানোর দাবি তাদের। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর স্থগিত হওয়া পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছেন তারা 

এর আগে গতকাল মঙ্গলবার (২২ জুন) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগ (ডিপ্লোমা শাখা) থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২৬ জুন থেকে পরীক্ষা শুরু হবে।

কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রকৌশলী আবদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ডিপ্লোমা ইন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট শিক্ষাক্রমের দ্বিতীয়, চতুর্থ, ৬ষ্ঠ ও অষ্টম পর্বের পরীক্ষার রুটিন প্রকাশ করা হলো।

এতে আরও বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে হবে। সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ বিষয়টি নিশ্চিত করবেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ