ফেব্রুয়ারির মধ্যে অটোপাস চান এসএসসি পরীক্ষার্থীরা

এসএসসি পরীক্ষায় অটোপাস দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
এসএসসি পরীক্ষায় অটোপাস দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন  © টিডিসি ফটো

করোনাভাইরাসের কারণে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় অটোপাস দেওয়ার দাবি জানিয়েছেন পরীক্ষার্থীরা। আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ দাবি জানান। এসময় আগামী ফেব্রুয়ারির মধ্যে এসএসসি পরীক্ষায় অটোপাস দেওয়ার দাবি জানান পরীক্ষার্থীরা।

মানববন্ধনে প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশ নেন। এসময় সেশনজট নিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিতে চান না বলে জানান তারা। বক্তারা বলেন, ‘শিক্ষামন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন জুনে পরীক্ষা নেওয়ার। কিন্তু আমাদের যদি জুনে পরীক্ষা নেওয়া হয়, তাহলে রেজাল্ট দিতে আগস্ট সেপ্টেম্বর মাস চলে যাবে। আরও দুমাস চলে যাবে কলেজে ভর্তিতে। এতে আমাদের এক বছর লস হয়ে যাবে।’

তারা আরো বলেন, ‘আমরা চাচ্ছি না এভাবে সেশনজট তৈরি হোক, আমাদের জীবন থেকে একটি বছর ঝরে যাক। আমাদের চাকরির বয়স ৩০ বছর থেকে এক বছর ঝরে যাক, এটা মেনে নিতে পারছি না। এছাড়া কেউ করোনা পজিটিভ হলে সে আর পরীক্ষা দিতে পারবে না।’ এজন্য এসএসসি পরীক্ষায় অটোপাস দেয়ার দাবি জানিয়েছেন তারা।

এসময় মানববন্ধনে তারা কয়েকটি দাবি তুলে ধরেন। তারমধ্যে রয়েছে- করোনার কারণে এসএসসিতে অটো প্রমোশন দেওয়া, আগের জেএসসি পরীক্ষার আলোকে মূল্যায়ন করা প্রভৃতি।


সর্বশেষ সংবাদ