৩০ জুলাই ২০২৪, ০৯:২৩

অতিদ্রুত অসমাপ্ত এইচএসসি পরীক্ষা শেষ করার দাবি

এইচএসসি পরীক্ষা  © ফাইল ছবি

দেশে চলমান কোটা আন্দোলনের কারণে থেমে থাকা এইচএসসি পরীক্ষা দ্রুত শেষ করা ও স্বস্তির পরিবেশ প্রতিষ্ঠা করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। সোমবার (২৯ জুলাই) স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের এক সভায় এ দাবি জানানো হয়।

শিক্ষক কর্মচারী ফেডারেশনের নেতারা বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করে অতিদ্রুত অসমাপ্ত এইচএসসি পরীক্ষা সম্পন্ন এবং স্বস্তির পরিবেশ প্রতিষ্ঠা করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানানো হয়। ভবিষ্যতে যাতে এ ধরনের আত্মঘাতী ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং সচেতন দেশবাসীর প্রতি সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ ড. মো. শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে এ সভায় শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সুযোগে স্বাধীনতা ও দেশ বিরোধী একটি মহলের নজিরবিহীন ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মাধ্যমে ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতির তীব্র নিন্দা জানানো হয়।

সভায় ছাত্র আন্দোলনের সুযোগে যারা মেট্রোরেল, বিটিভি ভবন, পদ্মা সেতুর কার্যালয় সেতু ভবনসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় আগুন দিয়ে জ্বালিয়ে দেশে অস্থিরতা সৃষ্টির মাধ্যমে বহু সংখ্যক মানুষের জীবনহানি ঘটিয়েছে তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

সভায় বক্তব্য দেন স্বাশিপ সহসভাপতি প্রফেসর মো. সাজিদুল ইসলাম, বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক তেলোয়াত হোসেন খান, বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ এ কে এম মোকসেদুর রহমান, বাংলাদেশ প্রধান শিক্ষক পরিষদের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি এ কে এম ওবায়দুল্লাহ, বাংলাদেশ মাদরাসা শিক্ষক পরিষদের সভাপতি হারুন অর রশিদ, স্বাশিপ যুগ্ম সম্পাদক সাইদুর রহমান পান্না প্রমুখ।