জেএসসি-এসএসসির পর এইচএসসিতেও যমজ বোনের জিপিএ-৫

আয়েশা আক্তার জেরিন ও কানিজ ফাতেমা জেরিফা
আয়েশা আক্তার জেরিন ও কানিজ ফাতেমা জেরিফা  © সংগৃহীত

এক সঙ্গে পৃথিবীতে আগমন তাদের। বেড়ে ওঠা, লেখাপড়া সবই একসঙ্গে। পরীক্ষাতেও বরাবর একই রকম ফলাফল তাদের। আয়েশা আক্তার জেরিন ও কানিজ ফাতেমা জেরিফা এ বছর রাজশাহী শিক্ষা বোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। এর আগে জেএসসি ও এসএসসি পরীক্ষাতেও তারা একই ফল করেছিল।

জেরিন-জেরিফা উল্লাপাড়ার আমডাঙ্গা গ্রামের ব্যবসায়ী কায়ুম হোসেন জুয়েল ও রুমা পারভীন দম্পতির সন্তান। পৌর শহরের ঝিকিড়া মহল্লায় বাসা ভাড়া নিয়ে থাকেন।

পরিবার জানায়, দুই বোন এক সঙ্গে একই দিনে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয়েছিল। সিরাজগঞ্জের মোমেনা আলী বিজ্ঞান স্কুল থেকে এসএসসি এবং উল্লাপাড়া বিজ্ঞান কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিয়ে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে তারা। দুই বোনের কৃতিত্বের পেছনে মায়ের অবদানই বেশি। তাদের ভালো ফলাফলে এলাকাবাসীর পাশাপাশি আনন্দ প্রকাশ করেছেন বিজ্ঞান কলেজের শিক্ষকরাও।

কায়ুম হোসেন জুয়েল বলেন, জেরিন ও জেরিফা সব কাজ একই সঙ্গে করে থাকে। ওদের চিন্তা-চেতনা, প্রত্যাশা, উদ্দেশ্যও এক। আমি ব্যবসার কাজে বেশি সময় ব্যস্ত থাকি। সব কৃতিত্বের দাবিদার ওদের মা রুমা পারভীনের।

জেরিন ও জেরিফা জানায়, দু'জনেরই ইচ্ছে চিকিৎসক হয়ে মানুষের সেবা করা। ইচ্ছে পূরণে সবার দোয়া চেয়েছে তারা।

বিজ্ঞান কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম জানান, দুই বোনের সবকিছুতেই মিল। লেখাপড়াতেও একই রকম মনোযোগী। ওরা আমাদের কলেজের গর্ব। দুই বোনের উচ্চশিক্ষার স্বপ্ন পূরণে শিক্ষকদের দোয়া রয়েছে।


সর্বশেষ সংবাদ